The New Maqsood O' dHAKA Video - Jooger Montrona - 2014

https://www.youtube.com/watch?v=0vcyii-NJMA

Monday, September 24, 2012

On Freedom for Mankind



জগৎ মুক্তিতে ভোলালেন সাই
Jogot mukti te bholalen Shai
The wise one spoke about freedom for mankind

ভক্তি দাউ হে যাতে চরণ পাই
Bhokti dau jatey choron pai
Said with submission let me touch his feet 

রাঙ্গা চরণ দেখব বলে
Ranga choron dekhbo boley
With hopes that we will see thy blessed feet

বান্চা সদাই হৃদ কমলে
Bancha shodai hrid komoley 
That being the earnest desire of our Soul 

তোমার নামের মিঠাই মন মজেছে
Tomar naamer mithai mon mojeychey
The sweetness of thy name has my Soul in raptures 

রূপ কেমনটাই দেখতে চাই
Roop kemon – tai dekhtey chai 
Your appearance - we want to behold.

ভক্তি পদ বঞ্চিত করে
Bhokti pod bonchito korey 
Do not deny me my surrender 

মুক্তি পদ দিচ্ছ সবারে
Mukti pod diccho shobarey 
This missive of freedom you offer everybody 

যাতে জীব ভ্রমন্দ ঘুরে
Jatey jeeb brohmande ghurey 
So that creatures of this Universe can roam free

কান্ড তোমার দেখি তাই
Kando tomar dekhte pai 
We see you and your wishes

চরণের ও যোগ্য মনো নয়
Choroner o jogyo mono noy 
I am not worthy of your blessed feet 

তথাপি মন ওই চরণ চাই
Tothapi mon oi choron chai 
Yet my soul yearns that I touch your lotus feet

লালন বলে হে দয়াময়
Lalon boley hey doyamoi
Lalon says, O Merciful

দয়া করো আজ আমায়
Doya koro aaj amai 
Have Mercy on me today 

© Translation by Mac Haque, 24th September 2012

No comments: